নেপালে অনুষ্ঠিত সাফ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ এবং নেপাল নারী ফুটবল দলের সেমিফাইনাল আগেই নিশ্চিত হয়েছে। গ্রুপের অন্য দল ভুটানকে হারিয়ে শেষচারে ওঠে দু’দল। এরপর শনিবার বিরাটনগরে গ্রুপ সেরা হওয়ার ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ এবং নেপাল নারী দল। কিন্তু সেখানে সাবিনারা ভালো করতে পারেননি। হেরে গেছে ৩-০ গোলের ব্যবধানে।

বাংলাদেশ নারী ফুটবল দল শুরুতেই পথ হারায়। তিন গোলই তারা প্রথমার্ধে হজম করে। দ্বিতীয়ার্ধে সাবিনা-মৌসুমিরা সেখান থেকে ঘুরে দাঁড়াতে পারেননি। প্রতিপক্ষকে গোলের ব্যবধান বাড়াতে দেয়নি। তবে নিজেরাও গোল শোধ দিয়ে হারের ব্যবধান কমাতে পারেনি।

এ হারে নেপালের বিপক্ষে বাংলাদেশ নারী ফুটবল দলের জয় অধরাই থাকলো। বয়সভিত্তিক দলে বাংলাদেশের মেয়েরা নেপালকে হারালেও মূল নারী দলের হয়ে তাদেরকে এখনও হারাতে পারেনি বাংলাদেশ। কোচ গোলাম রাব্বানি ছোটনের দল এবারও পারল না। হলো না গ্রুপ সেরা হওয়া।

যা মেয়েদের জন্য একটু হলেও অশনি সংকেত। কারণ ভারত ‘বি’ গ্রুপের সেরা হলে সাবিনাদের তাদের বিপক্ষে খেলতে হবে। প্রথম ম্যাচে মালদ্বীপকে ৬ গোলে উড়িয়ে দিয়েছে তারা। আর শ্রীলংকা ২-০ গোলে হারিয়েছে মালদ্বীপকে। দু’দল উঠে গেছে সেমিতে। ভারত-শ্রীলংকা রোববার মুখোমুখি হবে। জয়ী দল হবে গ্রুপ সেরা। লংকান নারীরা ভারতের কাছে পাত্তা পাবে বলে মনে হয় না। আর তা হলে বাংলাদেশের ফাইনাল খেলার স্বপ্নের পথে ভারত বড় বাধা হয়ে দাঁড়াবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here